অ্যান্ড্রয়েড

স্মার্টফোনের কিছু সমস্যা ও সমাধান নিয়ে আলোচনা

এই ডিজিটাল যুগে প্রায় সব ধরনের স্মার্টফোনই ব্যবহার করা হয়৷ সে ফোন অ্যান্ড্রয়েড হোক আর আইফোন কিংবা উইন্ডোজ ফোন হোক। আবার সস্তা বা দািম যা-ই হোক ফোনের টুকটাক সমস্যা হতেই পারে। সে রকম কিছু সমস্যার সাধারণ সমাধান থাকছে এখানে—

ফোনের পর্দা ও টাচ
অনেক সময় দেখা যায় স্মার্টফোনটি পকেটে চাবির সঙ্গে বা আরেকটি মোবাইলের সঙ্গে রাখা হয়৷ এর ফলে পর্দার ওপর চাপ পড়ে। এতে পর্দার যেমন ক্ষতি হয় তেমনি ফোনের টাচ সুবিধারও ক্ষতি হতে পারে। তাই কোনো ধাতববস্তুর সঙ্গে স্মার্টফোনটি না রাখা ভালো৷

বেশি চার্জ
বেশি চার্জে (ওভার চার্জিং) ফোনের আইসি (ইন্টিগ্রেটেড সার্কিট) নষ্ট হতে পারে৷ চার্জ দেওয়ার সময় বারবার চার্জ থেকে স্মার্টফোনটি খুলবেন না। একটানা চার্জ করা উচিত। চার্জ পয়েন্টে বেশি চাপ না দিয়ে যত্ন করে পিন লাগাতে হবে। বাজারের সস্তা চার্জার ব্যবহার করবেন না।

হ্যাং হয়ে যাওয়া
অনেক সময় স্মার্টফোন হ্যাং হয়ে যায়৷ মানে কোনো কিছুই হঠাৎ করে কাজ করে না। মেমোরিতে বেশি চাপ পড়লে, বেশি অ্যাপ নামানো থাকলে এমনটা হতে পারে। এ জন্য স্টোরেজের কিছুটা খালি রেখে স্মার্টফোন ব্যবহার করা উচিত। অপ্রয়োজনীয় বা কম ব্যবহার করা হয় এমন অ্যাপ মুছে ফেলুন।

ওয়াই-ফাই
চার্জে থাকা অবস্থায় ফোনের ওয়াই-ফাই না চালানো উচিত। এতে ব্যাটারির আয়ু কমে যায় ও ফুলে ওঠার আশঙ্কা থাকে। হাত থেকে পড়ে গেলে বা ঘামের কারণে ওয়াই-ফাই সংযোগ না-ও পেতে পারে।

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

মাইক্রোফোন
মাইক্রোফোনে ধুলাবালু জমার কারণে শব্দের সমস্যা হতে পারে৷ এ জন্য সতর্কতার সঙ্গে এটি পরিষ্কার রাখতে হবে।

নতুন পোস্ট’সমূহ

To Top