কম্পিউটার জগৎ

বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানসমুহে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে

সারাদেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে প্রথমবারের মতো মেধার ভিত্তিতে শিক্ষক নিয়োগের আবেদন গত ২০/০৭/২০১৬ তারিখ থেকে শুরু হয়েছে। প্রার্থীরা ১০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে।

১ম থেকে ১২তম নিবন্ধন সনদধারীরা ngi.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে সংশ্লিষ্ট পদসমূহের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনপত্র বাছাই শেষে মেধার ভিত্তিতে প্রতি পদের বিপরীতে চূড়ান্তভাবে একজনকে নিয়োগের জন্য সুপারিশ করা হবে। সারাদেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে প্রায় ১৫,০০০ এর বেশি পদ পূরণের জন্য চাহিদাপত্র দিয়েছে।

আবেদনের পূর্বে নিশ্চিত হয়ে নিতে হবে উক্ত পদটি প্রকৃত পক্ষে শুন্য আছে কিনা এবং পদটি উচ্চ মাধ্যমিক পর্যায়ের হলে বিদ্যালয়টিতে উচ্চ মাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত কিনা। অনেক শিক্ষা প্রতিষ্ঠান জুনিয়র পর্যায়ে এমপিওভুক্ত হয়েও উচ্চ মাধ্যমিক পর্যন্ত অনুমোদনপ্রাপ্ত আছে। সেক্ষেত্রে উচ্চ মাধ্যমিক পর্যায়ের কোন পদে নিয়োগপ্রাপ্ত হলে এমপিওভুক্তির সময় জটিলতার সৃষ্টি হতে পারে।

এছাড়া কিছু স্কুল এন্ড কলেজ এমপিওভুক্ত না হয়েও তাদের চাহিদা প্রকাশ করেছে। এক্ষেত্রে পদটি সম্পর্কে সম্পুর্ন নিশ্চিত হয়ে তারপরে আবেদন করা উচিত।

প্রতিষ্ঠানটি কোন পর্যায়ে এমপিওভুক্ত তা http://old.dshe.gov.bd/mpo.php  ওয়েবসাইট হতে দেখা যাবে।

আবেদনের পূর্বে কোন প্রতিষ্ঠানে কতটি শূন্যপদ রয়েছে তা দেখার জন্য প্রথমে ngi.teletalk.com.bd এই ওয়েবসাইটে গিয়ে Vacant Posts (Public Circular 2016-06-06) এর মাধ্যমে জানা যাবে।

 

আবেদন যেভাবে করবেন..

প্রথমে ngi.teletalk.com.bd এই ওয়েবসাইটে গিয়ে apply এ ক্লিক করুন।

 

এরপর নিচের মত ফর্ম আসবে। এখান থেকে আপনার নিবন্ধন পাসের ব্যাচ সিলেক্ট করুন। ব্যাচ সিলেক্ট করলে রোল নম্বর লেখার জন্য বক্স আসবে। রোল নম্বরের ঘরে রোল লিখলে নিচে অটোমেটিক রেজি নম্বরের ঘর আসবে।

স্থায়ী ঠিকানা সতর্কতার সাথে দিতে হবে। কারন এর মাধ্যমে জেলা কোটা নির্ধারন করা হবে।

এরপর পর্যায়ক্রমে লেভেল, পদের নাম, বিষয়, বিভাগ, জেলা, উপজেলা ও প্রতিষ্ঠানের নাম সিলেক্ট করুন।

 

next এ ক্লিক করুন। এরপর আবেদন নিচের মত ফরম আসবে।

 

এখানে ৮ম থেকে ১২ তম নিবন্ধন ধারীদের নাম, পিতার নাম, মাতার নাম ও জন্ম তারিখ আগে থেকেই দেয়া থাকবে। ১ম থেকে ৭ম নিবন্ধনধারীদের তথ্যগুলো সঠিক ভাবে এন্ট্রি করতে হবে। নিচের দিকে  (300X300 pixel) সাইজের ছবি ও (300X80 pixel) সাইজের স্বাক্ষর আপলোড করে next করতে হবে। তাহলে Application ID সহ আপনার তথ্য সম্বলিত একটি Applicant Copy আসবে।

 

এখানে আপনার সকল তথ্য দেখতে পাবেন। এই Applicant Copy টি প্রিন্ট করে সংরক্ষন করতে হবে। এরপর টেলিটক মোবাইলের মাধ্যমে 180 টাকা আবেদন ফি বাবদ পরিশোধ করতে হবে।

টাকা পরিশোধের নিয়ম:

1st SMS : NGI APPLICATION ID & SEND TO 16222

2nd SMS : NGI YES PIN & SEND TO 16222

 

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

***আপনাদের এই বিষয়ে আরও কিছু জানার থাকলে মন্তব্য করুন এবং শেয়ার করতে ভুলবেন না। যে কোন প্রকার ভুল ত্রুটির জন্য ক্ষমাপ্রার্থী।

You must be logged in to post a comment Login

নতুন পোস্ট’সমূহ

To Top