কম্পিউটার জগৎ

ভিসা আবেদন করুন পৃথিবীর সকল দেশের অনলাইনের মাধ্যমে

আপনার ভিসা আবেদন করা প্রয়োজন কিনা সেটি অনুগ্রহ করে নিশ্চিত করুন। যদি ইতোমধ্যেই আপনার কাছে একটি বৈধ ইউ.এস ভিসা থাকে বা যদি আপনি যদি ভিসা ওয়েভার প্রোগ্রামে অংশগ্রহণকারী দেশের নাগরিক হন তাহলে আপনার একটি নতুন ইউ.এস ভিসার প্রয়োজন নাও হতে পারে।

যদি আপনাকে অন-অভিবাসী ভিসার জন্য আবেদন করতে হয় তাহলে অনুগ্রহ করে নিচের ধাপগুলি অনুসরন করুন।

চাকরি ও উচ্চশিক্ষার জন্য বিদেশে পড়তে যেতে প্রয়োজন সঠিক পরিকল্পনা। পুরো ব্যাপারটি অত্যন্ত সময় সাপেক্ষ ও জটিল প্রক্রিয়া। প্রয়োজন বাড়তি মনোযোগ ও সতর্কতা। দরকার সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত গ্রহণ। ভবিষ্যতে কোথায় নিজেকে দেখতে চান সেটা স্থির করতে হবে। পাশাপাশি ঠিক করতে হবে কোন দেশে পড়লে লক্ষ্য পূরণ সহজ হবে। এবার পছন্দের বিষয়। চাকরির উৎস ও শিক্ষা প্রতিষ্ঠানের খোঁজ। কোথায়, কোন বিষয়ে এবং কেন পড়তে চান স বিষয়ে লক্ষ রাখতে হবে। সেগুলোর উত্তর মিলে গেলে আবেদন শুরু করতে পারেন। অনলাইনে আবেদন করলে খুলতে হবে অ্যাকাউন্ট।  ভিনদেশে চাকরি বা পড়তে যাওয়া কয়েজন বাংলাদেশিদের সঙ্গে কথা বলে জানা গেছে তাদের কিছু অভিজ্ঞতা।

ভিসা তথ্য

আপনার ভিসার প্রকারটি নির্নয় করুন। প্রতিটি ভিসার প্রকার যোগ্যতা ও আবেদনের বস্তুগুলিকে বিশ্লেষণ করে। আপনার পরিস্থিতির সাথে যেটি সামঞ্জস্যপূর্ণ সেই ভিসার প্রকারটিকে বেছে নিন।

সকল দেশের ভিসার  সংক্রান্ত  সকল তথ্য  এখানে পাবেন। কোন দেশে কত টাকা খরচ, ভিসার কিভাবে আবেদন করতে হয়, দেখুন নিচের লিঙ্কে

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

সকল ভিসার তথ্য দেখুন এখানে

সকল ভিসার তথ্য দেখুন এখানে, সকল দেশের ভিসার  সংক্রান্ত  সকল তথ্য  এখানে পাবেন। কোন দেশে কত টাকা খরচ, ভিসার কিভাবে আবেদন করতে হয়…….

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

You must be logged in to post a comment Login

নতুন পোস্ট’সমূহ

To Top