কম্পিউটার জগৎ

চাইনিজ Apps দ্বারা আক্রান্ত? আনইন্সটল করতে পারছেন না? নিন সমাধান

চাইনিজরা আমাদের জিবনকে যেমন সহজ করেছে আবার তাদের কুটিল বুদ্ধি অনেক সময় আমাদের বিপদের কারণ হয়ে দারায়। অনেক সময়ই নানা কারণে আমাদের পিসি চাইনিজ সফটয়ার দ্বারা আক্রান্ত হয়ে যায়। সেগুলো একা একাই ইন্সটল হয় আবার সেগুলো কে রিমুভও করা যায় না। সেজন্য পরতে হয় অনেক সমস্যায়। চাইনিজ ভাষা না জানার কারণে আসলে সফটওয়ার গুলো আনইন্সটল করা যায় না। এইরকম কিছু সফটয়ার হলো ludashi,tencent,360 সহ আরো কিছু চাইনিজ ভাষার সফট…আজ হাজির হলাম এই Apps গুলোর আনইন্সটল করার উপায় নিয়ে..সেই সাথে দেখাবো যদি আপনার uc browser হঠাত করে চাইনিজ হয়ে যায় তো কি করবেন।

সবার প্রথম কথা হলো কীভাবে বুঝবেন যে আপনি এরকম কোন ভাইরাস দ্বারা আক্রান্ত হইছেন? যদি দেখেন আপনার পিসিতে এমন কিছু সফট ইন্সটল হইছে যা আপনি নিজে করেন নি বা যদি দেখেন আপনার ব্রাঊজার অটোমেটিক কোন লিঙ্কে চলে যাচ্ছে বা আপনার পিসিতে কোন এড শো করছে। আবার অনেক সময় দেখবেন চাইনিজ লিখা লেখা আছে এরকম কোন সফটয়ার, আবার অনেক সময় কিছু পিসি ক্লিনিং সফট ইন্সটল হয়ে যায় যা ডেক্সটপের ডান দিকে ঊঠে থাকে।
এরকম প্রবলেম হলে বুঝবেন আপনি চাইনিজ ভাইরাস দ্বারা আক্রান্ত হইছেন। যদি এরকম সমস্যায় পরেন তাইলে আমার নিচের ভিডিও টিউটোরিয়াল দেখে সমস্যার সলুশান পেতে পারেন। অনেক সহজ করে করার চেষ্টা করেছি।

১. কিভাবে চাইনিজ সফটয়ার রিমুভ করবেনঃ

২. কিভাবে চাইনিজ UC Browser রিমুভ করবেনঃ

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

তো আজ এ পর্যন্তই। কোন কিছু বুঝতে না পরলে কমেন্ট করবেন এবং যদি মনে করেন ভালো কিছু দিতে পারলাম তাইলে আমার চ্যানেলটি তে একটা সাবস্ক্রাইব করবেন।

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

You must be logged in to post a comment Login

নতুন পোস্ট’সমূহ

To Top