কম্পিউটার জগৎ

অন্যের WiFi Router হ্যাক করে নিজের নামে WiFi চালু করুন

সতর্কতাঃ এটি একটি শিক্ষামূলক Post। তাই এটি ব্যবহার করে কেউ যদি কোন ধরনের ধর্মীয় বা আইন বিরোধী কাজ করেন তাহলে উক্ত কাজের সকল দায় দায়িত্ব উক্ত কার্য ‍সম্পন্নকারী ব্যক্তিকেই নিতে হবে।  লেখক কোন ধরনের দায়ভার গ্রহন করবে না।

যাদের জন্য এই লেখাঃ যাদের পরিচিত করো WiFi চালু আছে অথবা অপরিচিত যে কারো, যার মোবাইল বা কম্পিউটারটি সর্বনিম্ন ৫ মিনিটের জন্য হলেও আপনি ব্যবহার করতে পারবেন।

কিভাবে শুরু করবেন?

প্রথমে ভিকটিম এর মোবাইল বা কম্পিউটারটি নিন। wifi চালু করুন এবং নিচের এই আইপি এড্রেস এ ডুকুন-

http://192.168.1.1/

এখানে লক্ষনিয় যে, রাউটার অনুযায়ী আইপি এড্রেস পরিবর্তন হতে পারে। তবে উপরের আইপি এড্রেসটিই সাধারনভাবে সকল রাউটারে ব্যবহার করা হয়। যদি উপরের আইপি এড্রেসটিতে না ডুকে তাহলে নিচের লিঙ্কে ক্লিক করে বিভিন্ন কোম্পানীর রাউটার অনুযায়ী আইপি এড্রেস পাবেন।

আইপি এড্রেস লিস্ট লিঙ্ক

অ্যাড্রেসটি ডুকার পর নিচের Username ও Password ব্যবহার করে লগইন করুন। সাধারণত Username থাকে admin এবং পাসওয়ার্ড থাকে password।

Username Password
admin password
admin admin
user password
user user
root root
root password
admin 1234

লগইন করার পর নিচের মত আসবে।

এখনে আপনি wifi এর পাসওয়ার্ডটি দেখতে পাবেন। আপনি পাসওয়ার্ড নোট করে নিয়ে চলে আসুন। তারপর পাসওয়ার্ডটি ব্যবহার করে আপনার পিসিতে wifi চালু করে নিন।

যেহেতু আপনি wifi এর পাসওয়ার্ডটি পেয়ে গেছেন সেক্ষেত্রে আর কোন কাজ না করে দুমছে নেট ব্যবহার করতে পারেন। কিন্তু আমি তো টাইটেল এ লিখেছি অন্য কিছু! না কোন সমস্যা নেই পরের স্টেপে দেখতে পারবেন কিভাবে ভিকটিম এর রাউটারে নিজের নামে wifi Network চালু করবেন।

নিজের নামে wifi Network চালু করার পদ্ধতিঃ

এখানে আপনি ইচ্ছে করলে বর্তমানে যে wifi name টি  আছে সেটি পরিবর্তন করতে পারবেন, কিন্তু খবরদার, ভুলেও এটি করবেন না, কেননা ভিকটিম যদি তার wifi name খুজে না পায় তাহলে সে করবে বুঝতেই পারছেন।

তাহলে কিভাবে? কোন সমস্যা নেই। প্রায় প্রতিটি ওয়্যারলেস  ডিভাইসে গেস্ট নেটওয়ার্ক সিস্টেম থাকে। এটি ব্যবহার করেই আমরা আমাদের পরিকল্পনা সফল করব। নিচের পদক্ষেপ গুলো অনুসরণ করুন-

১। প্রথমে একইভাবে যেকোন একটি ব্রাউজার ব্যবহার করে উক্ত আইপি এড্রেস এ ডুকুন। তারপর Guest Network এ ক্লিক করুন। নিচের মত আসবে-

২। এখন উপরের ছবির মত, Name (SSID) এর ঘরে আপনার wifi এর নাম দেন। যেমন আমি দিয়েছি echakri.net

৩। তারপর Security Option এ WAP2-PSK সিলেক্ট করে নিচের বক্সে পাসওয়ার্ড দিন।

৪। এবং সর্বশেষ apply বাটনে ক্লিক করুন।

ব্যাস কাজ শেষ, এখন চেক করে দেখুন আপনার নামে একটি Wifi নাম চলে আসছে।

সময়ের অভাবে শর্টকাট লিখেছি। তাই বুঝতে সমস্যা হলে নিচের ভিডিওটি দেখতে পারেন।

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

ভিডিও লিঙ্কঃ https://www.youtube.com/watch?v=MM9jx4Vvh80

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

You must be logged in to post a comment Login

নতুন পোস্ট’সমূহ

To Top