প্রতিদিন শিখি

আপনি কি নতুন ইংরাজি শিখছেন? ইংরেজি শেখার সহজ উপায়! ইংরেজি বলতে গেলে যে বাক্য গুলো আপনাকে অবশ্যই জানতে হবে। চলুন ইংরাজি বলতে শিখি

ইংরেজি ভাষাটা কঠিন নয়, কিন্তু সেটাকে আমাদের কাছে কঠিন করে উপস্থাপন করা হয় সেই স্কুল লেভেল থেকে। আজ আমি আবার কিছু নতুন বাক্য বা বাক্যাংশ দিলাম। আশা করি এগুলো খুব কাজে আসবে। আপনারা যারা নতুন ইংরাজি শিখতে শুরু করেছেন তাদের এই Phrases গুলো খুব কাজে আসবে। আমি সাধারণত সেই বাক্য গুলো নিয়েছি যা আমাদের প্রাত্যহিক জীবনে ভীষণ ভাবে কাজে লাগে। এই ভিডিওতে আমি দুইজনের ভয়েস ব্যবহার করেছি মেল ভয়েস আর ফিমেল ভয়েস যাতে আপনাদের শিখতে সুবিধা হয়।

এই বাক্য গুলো প্রতিদিন শুনুন আর অভ্যাস করুন। ভিডিও আর অডিও HD Quality দিয়েছি, যাতে আপনার কোন রকম অসুবিধা না হয়। এই ভিডিও থেকে আপনি proper English pronunciation শিখতে পারবেন। প্রতিটা বাক্যের যথাযত বাংলা দেওয়া আছে যা আপনাদের সঠিক ইংরাজি শেখাতে সাহায্য করবে। আমার মনে হয় বাংলা ভাষাতে খুব কম ভিডিও আছে যেখানে এই সুবিধা গুলি পাবেন। আপনি হয়তো অনেক বই পাবেন ইংরাজি শেখার জন্য।  কিন্তু সেখানে শেখার  বা জানার পরিবেশ আছে কিন্তু বলার পরিবেশ নেই। আমরা বাঙ্গালীরা অনেকই ইংরাজিতে ভালো লিখতে পারি, খুব ভালো গ্রামার জানি, কিন্তু বলতে গেলে লজ্বা পাই। আসলে আমাদের পরিবেশ নেই। আর পরিবেশের অভাবে আমরা পিছিয়ে পড়ি অন্যদের থেকে।

গ্রামারের জটিল নয়ম শিখতে শিখতে দিন শেষ হয়ে যায়, তাতে আমাদের গ্রামার লেভেল টা খুব ভালো হয়, কিন্তু বলা আর হয়ে ওঠে না। আমরা লজ্জ্বা পাই না হলে ভয় পাই বলতে গেলে। এর একটাই কারন ছোটবেলা থেকে ইংরেজিতে কথা না বলার অভ্যাস আর পরিবেশ না পাওয়া। ইংরেজিতে কথা বলতে গেলে দরকার একটা পরিবেশ, যেখানে অন্তত কিছুক্ষণ সবাই ইংরেজিতে কথা বলে। আর আমাদের সেই পরিবেশের অভাব আছে।

ইংরেজিতে ভয় আর নয়!

 

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

আশা করি এই ভিডিও গুলো আপনার ইংরাজি শিখতে সাহায্য করবে। এই গুলো অভ্যাস করতে থাকুন আবার পরের Post এ দেখা হবে।

নতুন পোস্ট’সমূহ

To Top