ই-বই সম্ভার

পৃথিবীর যাবতীয় সব নকশাযুক্ত সেলাই টেকনিক বা সূচিশিল্প শিখার ছবি বা পিকচার টিউটোরিয়াল বই বা পিডিএফ

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

যে কোন কাপড় বা পোশাককে সুই আর সুতোয় দারুন নকশি কারুকার্যে করে তুলুন আরো অনেক সুন্দর, বৈচিত্র্যময় ও আকর্ষণীয়..!!! নিজে নিজে শিখুন নকশি সেলাই…নকশি কারুকার্য শিখার জন্য এই রকম ভিজ্যুয়াল টিউটোরিয়াল বই সহজে কোথাও পাবেন না ..! সো ডাউনলোড করে নিন আপনার ও আপনার কাছের মানুষদের কাজে লাগবে। আবহমানকাল থেকে নকশা করার প্রচলন চলে আসছে। কাপড়ে নকশা করার কাজটি বিভিন্নভাবে করা হয়। তার মধ্যে সুঁই-সুতার সাহায্যে হাতের সেলাই নকশা করা খুবই মূল্যবান। নতুন নতুন নকশার মাধ্যমে অতি সাধারণ এবং স্বল্প মূল্যের পোশাকও সুন্দর ও আকর্ষণীয় করে তোলা যায়।
 
আধুনিক জীবনের সাথে তাল মিলিয়ে চলার জন্য সৌখিন নারী-পুরুষেরা বর্তমানে বিভিন্ন নকশা করা পোশাক পরার প্রতি আগ্রহী। পোশাককে আরও সুন্দর, বৈচিত্র্যময় ও আকর্ষণীয় করে তোলার জন্য আবহমানকাল থেকে নকশা করার প্রচলন চলে আসছে। কাপড়ে নকশা করার কাজটি বিভিন্নভাবে করা হয়। তার মধ্যে সুঁই সুতার সাহায্যে হাতের সেলাই ও মেশিনের সাহায্যে এমব্রয়ডারি নকশা করা এর মধ্যে অন্যতম। নতুন নতুন নকশার মাধ্যমে অতি সাধারণ এবং স্বল্প মূল্যের পোশাকও সুন্দর ও আকর্ষণীয় করে তোলা যায়। অতীতে এদেশের মেয়েরা তাদের অবসর সময় সেলাই করে কাটাতো। তাদের সেলাইয়ের প্রতিটি ফোঁড়ে ফুটে উঠত তাদের সুখ, হাসি, কান্না জীবনের কাহিনী। শহরের চেয়ে গ্রামের মেয়েরাই এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছে। তবে বর্তমানে দেশের বিভিন্ন স্থানে ও দেশের বাইরে সূচী শিল্পের চাহিদা বৃদ্ধি পাওয়ায় অনেক নারী-পুরুষ এ পেশার সাথে যুক্ত হয়ে পড়ছে। কাপড় সেলাই ব্যবসা করে বেকার নারী-পুরুষ নিজের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারে।
?নোটঃ -নিজের সুবিধামতো সময়ে ?পড়তে অর্থাৎ প্রয়োজনীয় মূর্হুতে ?খুঁজে পেতে ?Post টি শেয়ার করে নিজের টাইমলাইনে রাখুন.. না হলে পরে আবার ? খুঁজতে হবে ..!
নামঃ Nokshi Shelai Technique Stitch Sampler
? সাইজঃ- ৩৯ এমবি
? পৃষ্ঠা সংখ্যাঃ ১৫০
? ডাউনলোড ? লিংকঃ
➖➖➖➖➖➖➖➖➖➖

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

নতুন পোস্ট’সমূহ

To Top