অন্যান্য

ইংরেজিতে ভয় আর নয়! ইংরেজি ভাষা শেখার জন্য আমার ব্যক্তিগত টিপস

ইংরেজি ভাষা শেখার জন্য অসংখ্য বই বাজারে আছে। কিন্তু সর্ব স্তরের শিক্ষার্থীদের ইংরেজি ভাষা শিখার সব ধরনের প্রয়োজন মেটাতে পারে এমন বই নেই বললেও চলে। শুধু তাই নয়, বাংলা ভাষায় এমন কোন ইংলিশ স্পোকেন বই নেই যা পড়ে শিক্ষার্থীরা নিজেরাই ইংরেজিতে অনর্গল কথা বলতে পারে। ফলে শিক্ষার্থীদের প্রতিক্ষেত্রেই কোচিং এর সাহায্যের অপেক্ষায় বসে থাকতে হয়, নিজে নিজে ইংরেজি ভাষা শেখা তাঁদের পক্ষে সম্ভব হয়ে ওঠে না। আবার যারা ভালো শিক্ষক ও কোচিং এর সহায়তা পাওয়ার সুযোগ থেকে বঞ্চিত হন তারা ইংরেজি ভাষাকে পরিহার করা শুরু করে, একসময় তাঁদের মধ্যে ইংলিশ ভীতি সৃষ্টি হয় যা তাঁদের চির জীবনের দুঃখে পরিণত হয়।

ইংরেজি ভাষা শেখার জন্য আমার ব্যক্তিগত টিপস

“ প্রতিদিন অন্তত ৩০টা বিষয় ভিত্তিক ইংরেজি বাক্য বাংলা অর্থ সহ মুখস্থ শিখুন এবং সারাদিন ওই বাক্য গুলো বিভিন্ন ভাবে প্রয়োগ করুন। এভবে টানা ৩০ দিন চালিয়ে যান, দেখবেন আপনি অতি দ্রুত ইংরেজিতে কথা বলতে পারবেন।

ইংরাজিতে ভয় আর নয়!

চলুন আজ থেকে আমারা ইংরাজি শিখি খুব সহজ পথে। এখানে একটি শিক্ষক ও ছাত্র মধ্যে কথোপকথন। এটি বার বার অনুশীলন করুন। অনুশীলন একটি মানুষকে নিখুঁত করে তোলে এবং অনুশীলন সাফল্যের চাবিকাঠি কারণ।

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

Here is the conversation between a Teacher and a Student. Practice this again and again. Because practice makes a man perfect and practice is the key to success.

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

নতুন পোস্ট’সমূহ

To Top