পরীক্ষার রেজাল্ট

পি.এস.সি, জে.এস.সি রেজাল্ট যেভাবে দেখবেন অনলাইনে (উপজেলা কোডসহ)

প্রাথমিক (পিএসসি) ও ইবতেদায়ির ফল প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট (www.dpe.gov.bd) এবং টেলিটকের ওয়েবসাইটে (http://www.dperesult.teletalk.com.bd) পাওয়া যাবে।
এছাড়াও যেকোনো মোবাইল থেকে DPE লিখে স্পেস দিয়ে থানা/উপজেলার কোড লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2016 লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করেও প্রাথমিকের ফল জানা যাবে।
দেখে নিন DPE 10901 123456 2016 and send it to 16222.

উপজেলা কোড নিতে এখানে যান 

ইবতেদায়ির ফল পেতে EBT লিখে স্পেস দিয়ে থানা/উপজেলার কোড লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2016 লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে।
জেএসসি-জেডিসির ফল পেতে http://www.educationboardresults.gov.bd ছাড়াও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে পাওয়া যাবে।
এছাড়া JSC/JDC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2016 লিখে এসএম করলেও ফল জানা যাবে.

জে এস সি রেজাল্ট টেলিটক থেকে এখনি পাবেন, কিন্তু অন্য সিম থেকে এখন পাওয়া যাচ্ছেনা।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ মঙ্গলবার নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পরীক্ষার ফল প্রকাশের প্রস্তুতি শেষ হওয়ার কথা জানিয়েছেন।
তিনি বলেন, গণভবনে প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের সার-সংক্ষেপ তুলে দেয়ার পর দুই মন্ত্রণালয় আনুষ্ঠানিক ঘোষণা দেবে।

চার পরীক্ষা মিলে ফল পাবে মোট প্রায় ৫৬ লাখ পরীক্ষার্থী। ১ নভেম্বর জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হয়। পরীক্ষায় ২৩ লাখ ২৫ হাজার ৯৩৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয় ২২ নভেম্বর। এতে মোট পরীক্ষার্থী ছিল ৩২ লাখ ৫৪ হাজার ৫১৪ জন।

মার্কশীট সহ PSC এবং EBT পরীক্ষার ফল (মার্কশীটসহ) সব জেনে নিন এখান থেকে:

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

Search here: JSC and JDC Result 2016, JSC Corner, JSC Note, jsc result, Jsc Suggestion, JSC, JSC and JDC, PECE Corner, Primary Corner, PSC Corner, PSC DPE Result, JSC JDC Result, PEC, PSC, Primary Education Bangladesh, Junior School Certification Bangladesh.

নতুন পোস্ট’সমূহ

To Top