স্বাস্থ্য কথা

এই ঘরোয়া মিশ্রণে এক মিনিটের কুলকুচি। দাঁত মুক্তোর মতো সাদা হবে তাতেই!!

হলুদ দাঁতের কারণে সামাজিক মেলামেশায় বিব্রত বোধ করেন অনেকেই। যাঁদের দাঁতের রং হলুদ তাঁরা অনেক সময়েই হীনমন্যতায় ভোগেন। ভাঁটা পড়ে তাঁদের আত্মবিশ্বাসেও। কিন্তু কীভাবে সাদা করে তোলা যায় হলুদ দাঁতকে? আধুনিক চিকিৎসাবিজ্ঞানের সাহায্য নেওয়াই যায়। কিন্তু সেই পথে দাঁতের হলুদ ভাব দূর হতে যেমন সময় লাগে, তেমনই সম্ভাবনা থাকে মোটা অঙ্কের টাকা খরচেরও। অ্যাকাডেমি অফ অল্টারনেটিভ মেডিসিন অ্যান্ড রিসার্চ, টরোন্টো-র গবেষকরা তাই হদিশ দিচ্ছেন এমন এক ঘরোয়া কৌশলের যার দ্বারা অতি সহজে নিমেষের মধ্যে সাদা করে তোলা যাবে হলুদ দাঁতকে।

জেনে নিন কী করতে হবে। একটি গ্লাসের এক চতুর্থাংশ ভর্তি করুন ভিনিগার দিয়ে। সবচেয়ে ভাল হয় যদি অ্যাপেল সিডার ভিনিগার ব্যবহার করতে পারেন। বাকিটুকু ভরে নিন পানীয় জল দিয়ে। এবার ওই মিশ্রণ দিয়ে মিনিট খানেক কুলকুচি করুন। তারপর স্বাভাবিক ভাবে টুথপেস্ট দিয়ে দাঁত ব্রাশ করে নিন। দেখবেন দাঁতের হলুদ ভাব দূর হয়ে গিয়েছে অনেকটাই। পরপর কয়েকদিন এই কৌশলের প্রয়োগে অবিশ্বাস্য ফল পাবেন।

কিন্তু এই মিশ্রণ ব্যবহারের ক্ষেত্রে কয়েকটি বিষয় আপনাকে মাথায় রাখতে হবে—
প্রথমত, কোনওভাবেই জল না মিশিয়ে সরাসরি ভিনিগার মুখে দেবেন না।

 

দ্বিতীয়ত, ব্যবহারের আগে ভিনিগারের বোতলটি অবশ্যই ঝাঁকিয়ে নেবেন।

 

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

তৃতীয়ত, দিনে একবারের বেশি এই মিশ্রণ প্রয়োগ না করাই ভাল। কারণ ভিনিগারের অতিরিক্ত প্রয়োগ আপনার দাঁতের এনামেলের ক্ষতিসাধন করে।

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

নতুন পোস্ট’সমূহ

To Top