স্বাস্থ্য কথা

আপনার চেহারায় ফুটে থাকুক চিরতারুণ্য

বয়স বাড়ার সাথে সাথে আপনার ত্বকে, আপনার মুখে তার ছাপ রেখে যাচ্ছে। আপনার কি এই বুড়োটে হয়ে যাওয়া দেখতে ভাল লাগছে? লাগছে না। বয়সের ছাপ থাকুক কিন্তু সেটা যেন বয়সের চাইতে বেশী না দেখায় । তাই আপনার চির সবুজ মনের সাথে সাথে চেহারায়ও যদি চিরতারুণ্য ধরে রাখা যায় তবে তার চাইতে ভাল আর কি হতে পারে। তারুণ্যদীপ্ত চেহারার জন্য যা কিছু করা দরকার-

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***


আপনার পোশাকের দিকে নজর দিন-
আপনার পোশাক এর সঠিক নির্বাচন আপনার বয়স্কে অনেক খানই কমিয়ে দেবে এক নিমিষে । বয়স বাড়ছে বলে সব সময় হালকা বা গাম্ভীর্যপূর্ণ পোশাক পরে থাকলে আপনার সত্যিকারের বয়সের চেয়ে আপনাকে বেশী বয়স্ক দেখাবে। সময় ও পরিবেশভেদে কাপড়ের রঙ ঠিক করুন। আপনার পছন্দের রঙের বা ডিজাইনের পোশাক নির্বাচন করুন। আপনার প্রিয় পোশাকে কিন্তু আপনাকে সবসময়তারুণ্যদীপ্ত লাগে কারণ তখন আপনার মনের সজিবতাও আপনার চোখে মুখে ফুটে ওঠে।

ঠিক রাখুন চোখের ভাষা
বয়সের সাথে সাথে চশমাতো আপনার লাগতেই পারে। চোখে গ্লাসের ব্যবহারে বয়স একটু হলেও বেশী দেখায়। তবে চশমা ঠিক করার সময় একটু ফ্যাসানেবল ফ্রেম কিনুন। সব সময় শুধু সাদা কালো ফ্রেম ব্যবহার করবেন না। চশমার ব্যবহার এড়াতে কন্টাক লেন্স নিতে পারেন। আধুনিক ও হালফ্যাশনের সানগ্লাস ব্যবহারও আপনাকে অনেক স্টাইলিশ করে তুলবে যার ফলে বয়সও অনেক কম লাগবে আপনার। চোখের সাজের প্রতিও খেয়াল রাখুন যাতে আপনার বয়স কম লাগে এমন চোখের সাজ আয়ত্ত করুন।

চুল দিয়ে বয়স কমান
বয়স বাড়ার সাথে সাথে চুলে এসে ছাপ লাগে। আজকাল আবার অনেক কম বয়সেও অনেকের চুল পেকে গিয়ে চেহারায় বয়স্ক ছাপ ফেলছে। চুল যাতে পেকে না যায় বা গেলেও টেকসই কালার করুন বা কালারের পার্শ্ব প্রতিক্রিয়া এড়াতে আপনি মেহেদী লাগালে পারেন। আপনাকেস্টাইলিশও লাগবে আবার পাকা চুলও ঢেকে যাবে। চুলের কাটের প্রতি নজর দিন। আপনার হেয়ার কাট আপনার বয়স্ক ছাপ লুকাতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। তাই আপনার মুখের সাথে মানানসই আধুনিক হেয়ার স্টাইল বেছে নিন।

ত্বকের পরিপূর্ণ যত্ন নিন
ত্বককে সজীব আর প্রাণবন্ত রাখতে পারলে আপনার বয়স কমে যাবে অনেকখানি। আর এজন্য আপনাকে যথাযথ যত্ন নিতে হবে। প্রচুর পানি পান করুন। রোদের পোড়া থেকে ত্বক কে রক্ষা করুন।নিয়মিত ত্বক উপযোগী ফেসিয়াল করান। ত্বকেরধরণ অনুযায়ী ময়েশ্চারাইজার করুন। হারবাল পণ্য ব্যবহার করুন। আপনার বিউটিশিয়ানের পরামর্শ নিন। আর সবচেয়ে জরুরী হল আপনার সাজের পরিবর্তন আনুন মাঝে মধ্যে । নতুবা আপনার একঘেয়ে সাজ দেখতে দেখতে কিন্তু আপনাকে বেশী বয়স্ক লাগবে। ত্বকে যুগোপযোগী সাজ নিন।

You must be logged in to post a comment Login

নতুন পোস্ট’সমূহ

To Top