লাইফস্টাইল

সপ্তাহে দু-দিন এটা করলেই বয়স আপনার ১০ বছর কমবে

মেয়েরা আজকাল আর কুড়িতে বুড়ি হন না, এটা যেমন ঘটনা, তেমনই এটাও সত্যি, বেশি বয়সে বিয়ে হওয়ায়, একটা বাচ্চাকাচ্চা হওয়ার পড়েই অনেক মেয়ে অকালে বুড়িয়ে যান। রোজ অফিস-বাড়ি করে, ঘরে-বাইরে কাজের চাপ সামলে, নিজের দিকে খেয়াল রাখার ফুরসত্‍‌টুকু সবসময় থাকে না। যে কারণে শরীর ছেড়ে দেয়। এমন খুব কম মহিলাকেই চোখে পড়ে, যাঁদের দেখে আপনি বয়স ধরতে পারবেন না। চাইলে আপনিও তাঁদের মতো হয়ে উঠতে পারেন। এ জন্য হাতে যে খুব সময় দরকার, তা-ও কিন্তু নয়।

আবার, হাবিজাবি, এটা সেটা কেনারও প্রয়োজন নেই। আপনার হাতের কাছে থাকা টুকিটাকি জানিসেই এই মাস্ক বানিয়ে মুখে লাগান। আপানার মুখে থেকে বলিরেখা দূর হবে শুধু নয়, ত্বকের তারুণ্য ফিরে আসবে। ত্বক হয়ে উঠবে ঝকঝকে। আপনার যা বয়স, সে তুলনায় আপনাকে দশ বছর কম বলেই মনে হবে। চট করে কেউ আপনার বয়স বলতে পারবে না।

মাস্ক বানাতে যা লাগবে:

— বড় চামচের তিন চামচ ভাত। — বড় চামচের এক চামচ দুধ। — বড় চামচের একচামচ মধু।

যে ভাবে তৈরি করবেন: তিনটেকে ভালো করে মিশিয়ে একটা মিশ্রণ তৈরি করুন। সপ্তাহে অন্তত দু-দিন এই মাস্কটি মুখে লাগান। সময় থাকলে রোজও করতে পারেন। আধঘণ্টার মতো মুখে রেখে, ভালো করে ধুয়ে নিন।

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

ভাতের মধ্যে রয়েছে খুব ভালো মেডিসিন্যাল প্রোটিন ও ত্বকের পক্ষে উপকারী পরিপোষক পদার্থ। যা ত্বকে পুষ্টি জোগানোর পাশাপাশি সূর্যের অতিবেগুনি রশ্মির হাত থেকে ত্বককে রক্ষা করতে পারে। ত্বকের আর্দ্রতা বজায় রেখে, ত্বক থেকে বলিরেখা দূর করে। আনে লাবণ্য।

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

নতুন পোস্ট’সমূহ

To Top