অনলাইনে আয়

কিভাবে পিপিডি সাইট থেকে উপার্জন করবেন? আপলোড করে আয় করুন।

পিপিডি সাইট কি ? কিভাবে পিপিডি সাইট থেকে উপার্জন করবেন ?

PPD সাইট হলো ফাইল সেয়ারিং সাইট, যেমন ড্রপ বক্স, গুগল ড্রাইভ। কিন্তু ড্রপ বক্স বা গুগল ড্রাইভ ফাইল আপলোড বা ডাওনলোডের জন্য প্যে করে থাকে না। কারন তারা আপনার ফাইল ডাওনলোডের ক্ষেত্রে কোন রকম বিজ্ঞাপন প্রকাশ করে না। এই সাইট গুলি মুলত আপনাকে নির্দিষ্ট পরিমান স্টোরেজ দিয়ে থাকে আপনার ফাইল গুলি সংরক্ষণ করে রাখার জন্য। কিন্তু PPD সাইট গুলিতে আপনি কোন ফাইল আপলোড করার পর আপনাকে ডাওনলোড লিঙ্ক দিবে। সেই ডাওনলোড লিঙ্ক গুলিতে যখন কেও ঢুকবে এবং আপনার ফাইল্টি ডাওনলোড করবে তখন আপনি নির্দিষ্ট পরিমান টাকা পাবেন প্রতিটি ডাওনলোড এর জন্য।  তারা আপনাকে কোন ফাইল ফ্রিতে আপলোড করতে দিবে আবার তা ডাওনলোড করার জন্য আপনাকে পে করবে কেনো ? কারনটা খুব সহজ। যখন কেও আপনার ফাইল্টি ডাওনলোড করবে তখন তাদের সাইটে ভিজিট করতে হবে ডাওনলোড করার জন্য। ডাওনলোড করতে গিয়ে ভিজিটর তাদের সাইটের বিজ্ঞাপন গুলি দেখবে। আর সেই বিজ্ঞাপন থেকে আয় হওয়া ক্ষুদ্র একটি অংশ আপনাকে দিবে PPD সাইট গুলি। কিন্তু তা আপনার জন্য অনেক হতে পারে। PPD এর মানে Pay Per Download অর্থাৎ আপনার আপলোড করা ফাইল্টি যখন কেও ডাওনলোড করবে তার জন্য আপনাকে নির্দিষ্ট একটি এমাউন্ট পে করে থাকবে। এমাউন্ট কত হবে তা নির্ভর করে পিপিডি সাইট গুলির উপর।

PPD সাইট থেকে কিভাবে উপার্জন করবেন ?

আপনাকে PPD সাইট গুলি থেকে আয় করতে হলে প্রথমত PPD সাইট গুলিতে রেজিস্ট্রেসন করতে হবে এবং তার পর আপলোড করতে হবে। আপলোডতো হয়ে গেলো এখন এইটা ডাওনলোড করবে কে ? কারন ডাওনলোড না হলেতো আপনি কোন প্রফিট পাচ্ছেন না।

তাই আপনাকে আপনার নিজের অথবা বিভিন্য জনপ্রিয় ওয়েবসাইট গুলিতে PPD সাইটে আপলোড করা ফাইল্টির ডাওনলোড লিংক সংযুক্ত করতে হবে।

যেমন আপনি প্রযুক্তি সম্পর্কিত ব্লগে একটি সফটওয়্যার/এপ্লিকেশন নিয়ে কিছু লিখলেন সেখানে সফটওয়্যার/এপ্লিকেশন টি এটাচ করার প্রয়জন পরলো তখন আপনি PPD সাইটে সফটওয়্যার বা এপ্লিকেশন টি আপলোড করে ডাওনলোড লিংকটি পোস্ট এর সাথে সংজুক্ত করে দিতে হবে যার ফলে ওই পোস্টটির পাঠক গন ডাওনলোড করবে আপনার লিংকটি থেকে।
প্রশ্ন ঃ শুধু কি সফটওয়্যার বা এপ্লিকেশন আপলোড করা যাবে ? উত্তর ঃ না, আপনি যেইকোন ধরনের ফাইল আপলোড করতে পারবেন,

আমার মতে PPD সাইটগুলি থেকে ভাল ইনকাম করতে হলে বিভিন্য ডাওনলোড ভিত্তিক ওয়েবসাইটের সাথে লিংক জুক্ত করতে হবে, যেমন মুভি, গান, সফটওয়ার, গেইম ইত্যাদি ওয়েবসাইটগুলি থেকে। কারন এইসব কনটেন্ট ভিত্তিক সাইটগুলি থেকেই সবচাইতে বেসি ডাওনলোড হয়। অর্থাৎ জত বেসি ডাওনলোড ততো বেসি আয়।

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

কিভাবে আপলোড করবেন ? কোথায় আপলোড করবেন ?

আসলে ঠিক কতগুলি PPD সাইট আছে তার কোন হিসেব নেই। বিভিন্য সাইট বিভিন্য রকম কোন সাইটে পে বেশি করে কোন সাইটে কম। প্রত্যেকটি সাইটের ফিচারও এক না। নিচে আমি কিছু সাইট রেফারেন্স করলাম আপনাদের জন্য।

Userscloud.com ইউসারক্লাউড ডট কম থেকে আয় করুন

ইউসার ক্লাউড সাইটটি আপনাকে প্রতি ১ হাজার ডাওনলোডে সর্বচ্চ $15 ডলার এবং প্রতি ১০ হাজার ফাইলে $150 ডলার ৳১১০০০ হাজার টাকা প্রজন্ত আয় করতে পারবেন। এই সাইট টি মোবাইল ব্রাউসার ফ্রেইন্ডলি, আরো জেই ফিচার গুলি আছে।
  • Unlimited Storage
  • Unlimited Downloads
  • Unlimited Upload
  • Unlimited Download Speed
  • Files Never Removed

Registration>>>Sign Up Click Here

আমার দেখা এই  সাইটটি সবচাইতে ভাল, আরো হাজারো সাইট আছে আপনি চাইলে সেগুলিতেও কাজ করতে পারেন। আসা করি নতুন্দের জন্য আমার এই Post টি উপকারে আসবে। যতটুকু সম্ভব বুঝানোর চেস্টা করেছি তবু কারো কোন প্রস্ন থাকলে Comment করে জানাবেন।  Postটি ভাল লেগে থাকলে শেয়ার করার অনুরুধ রইলো। ভালো থাকবেন।

You must be logged in to post a comment Login

নতুন পোস্ট’সমূহ

To Top