অনলাইনে আয়

অনলাইনে ভুয়া কাজ করা বাদ দিয়ে লিগ্যাল কাজ গুলা করুন এবং প্রতিমাসে লাখ লাখ টাকা ইনকাম করুন ফ্রিল্যান্সিং করে অথবা জব করে

প্রথমেই কাজের কথাই শুরু করি। অনেক দিন পড়াশুনা নিয়ে ব্যস্ত থাকার কারনে সবার সাথে কন্টাক্ট করতে পারিনি। আবারো শুরু করছি। আপনারা যারা অলরেডি ফ্রিল্যান্সিং শুরু করে দিয়েছেন তাদের কে জানাই শুভ কামনা। আর যারা করার কথা ভাবছেন বা চেষ্টা করে যাচ্ছেন তাদেরকে বলব হাল ছেড়ে দিয়েন না। একটু প্লান করে কাজ করেন, তাহলে অবশ্যই তাড়াতাড়ি সফল হবেন। গত মাসে আমি একটা বিজ্ঞাপন দিয়েছিলাম, ইউটিউব এবং ওয়েব ডেভেলপমেন্ট এর উপরে যারা এক্সপারট তাদেরকে কিছু জবের অফার দিয়েছিলাম।

কিন্তু দুঃখের বিষয় হলো সবাই মুখে বলে যে আমরা অনেক কিছু পারি, আমাদের কাজ দেন এবং যখন তাদেরকে কিছু ডেমো কাজ দেয়া হয় তখন তারা আর কিছুই করতে পারে না। আমাদের বাঙালীদের সবথেকে বড় সমস্যা হলো সবাই রাতারাতি কোটিপতি হতে চাই কিন্তু কেউ কাজ শিখতে চাই না। আমাদের দেশে দক্ষ মানুষের অভাব। কোনো দক্ষ মানুষই বেকার থাকে না। এজন্য আমি সবাইকে আবারো বার বার বলছি, হাতে টাইম নিয়ে ভালো কোড়ে কাজ শিখুন তাহলে আপনার কাজের অভাব থাকবে না। ওয়েব ডেভলপমেন্ট বা থিম ডেভলপমেন্ট এর কাজ গুলা খুব ই সহজ এবং এই কাজ গুলা শেখার পর আপনাকে আর বসে থাকতে হবে না।

আপনি ইচ্ছা করলে অনলাইন মার্কেট প্লেস থেকে কাজ নিয়ে আউটসোরসিং করতে পারবেন আবার যেকোনো আইটি ফার্ম গুলাতে হরহামেশাই অনেক ভালো স্যালারিতে জব করতে পারবেন। কিন্তু এখন ও মানুষ অনলাইনের বাজে কাজ গুলাতে অনেক ইন্টারেস্টেড। যেগুলা ফ্রিল্যান্সিং কাজের ভিতরে পড়ে না সেগুলাই আমরা বাঙ্গালিরা করতে থাকি যেমন এড ক্লিক, ইউটিউব ভিপিএন এর মত আজাইরা কাজ। এই কাজ গুলা করে এখনও কেউ টাকা ইনকাম করতে পারিনি বা এগুলা ক্যারিয়ার হতে পারে না। কেউ যদি মনে করে ওয়েব ডেভলপমেন্ট এ কোডিং করতে পারবো না তাহলে সবথেকে ভালো এবং লিগ্যাল কাজ গুলার ভিতর একটি হলো ইউটিউব।

আপনি যদি ইউটিউবে ভালো করে কাজ শিখে তারপর কাজ করতে নেমে পড়েন তাহলে আপনি প্রতি মাসে হাজার হাজার ডলার ইনকাম করতে পারবেন। কিন্তু সবাই কাজ না শিখে উলটপালট ভিডিও বানিয়ে আপলোড করে কোনো ভিজিটর না পেয়ে বলে ভাই আমার দ্বারা ইউটিউবে কাজ করা হবে না। আরে ভাই, আপনি যদি টোটালি কাজটা ভালো করে শিখে তারপর কাজে নেমে পড়েন তাহলে আপনাকে কেউ ঠেকিয়ে রাখতে পারবেনা।

ইউটিউব বলুন আর ওয়েব ডেভলপমেন্ট বলুন এই সব কাজ ই খুব ই সহজ। যদি আপনি এই কাজ গুলা মন থেকে করেন। আর এই কাজ গুলাই ফ্রিল্যান্সিং বাজারে সবথেকে দামি এবং চাহিদাও আকাশ ছোঁয়া। আপনি যদি ফ্রিল্যান্সার হিসেবে নিজের ক্যারিয়ার গড়তে চান তাহলে আমি আপনাকে শুধু মাত্র তিনটি কাজের কথাই বলবো ইউটিউব, ওয়েব ডেভলপমেন্ট এবং গ্রাফিক্স ডিজাইন। এই তিনটি কাজের বাইরে যেকাজ গুলা আছে সেগুলা করলে কখনই ভালো ইনকাম করা সম্ভব না। আবার কিছু কাজ তো ভুয়া। আপনি যদি এই তিনটি কাজ যদি শিখতে পারেন তাহলে আউটসোরসিং করে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন আবার আইটি ফার্ম গুলাতে লাখ টাকার বেতনের চাকরিও করতে পারবেন।

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

তাই আমি আবারো বলছি, ফ্রিল্যান্সিং করতে হলে ইউটিউব, ওয়েব ডেভলপমেন্ট বা গ্রাফিক্স ডিজাইন এই তিনটির যেকোনো একটি নিয়ে কাজ করুন তাহলে আপনার লাইফটা সম্পূর্ণ রুপে চেঞ্জ হয়ে যাবে। কাজ শিখতে কোনো সহযোগিতার প্রয়োজন হলে আমাকে ফেসবুকে নক দিতে পারেন। আমি আমার সাধ্য মত চেষ্টা করবো। সবাই ভালো থাকবেন। ফেসবুকে আমি

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

You must be logged in to post a comment Login

নতুন পোস্ট’সমূহ

To Top