কম্পিউটার জগৎ

আপনার NID দিয়ে অন্য কেউ সিম রেজিস্ট্রেশন করে নিয়েছে কিনা তাতো যাচাই করা দরকার তাহলে এখানে আসুন

আসসালামু আলাইকুম,

বেশ কিছু দিন হয়ে গেল সিম রেজিস্ট্রেশন এর মেয়াদ পুরোপুরি ভাবে শেষ হয়েছে যার ফলে আমরা সবাই আমাদের সবার NID দিয়ে সিম রেজিস্ট্রেশন করেছি কিন্তু ভুলে নিজের NID দিয়ে অন্য কেউ রেজিস্ট্রেশন করলে কিনা তাতো জানা দরকার।

আপনারা অনেকেই হয়ত জানেন না আপনার আঙ্গুলের ছাপ দিয়ে অন্য অনেক সিম হয়ত রেজিস্ট্রেশন করে নিয়েছে চোরের দল। আওয়ার নিউজ বিডি’র সংবাদটি যারা পড়েছেন তারা জানেন সেটি “আঙুলের ছাপ, পরিচয়পত্র কোনো কিছুরই প্রয়োজন নেই : টাকা দিলেই মিলছে সিম”

প্রতিটি সিম আমরা গুরুত্বসহকারে নিবন্ধন করেছিলাম। কিন্তু তার মধ্যে অনেকের সিম সময়ানুযায়ী নিবন্ধন করতে পারেনি। কিন্তু এখনও বন্ধ হয়ে যাওয়া সিমটি নিবন্ধন করা যাচ্ছে।

সুতরাং কারো নামে যদি অন্য সিম রেজিস্ট্রেশন হয়েই থাকে তবে সেটি খুব খারাপ বিষয়। ঐ সিম ব্যবহার করে কেউ কোন অপকর্ম করে থাকলে তার দায় প্রথমে আপনার ঘাড়ে এসেই পড়বে। সুতরাং আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে সেটা যাচাই করা খুব জরুরী। যদি দেখেন আপনার অজান্তেই চোরের দল অন্য কোন সিম রেজিস্ট্রেশন করেছে তবে সেই নাম্বারগুলো হয় আপনি নিয়ে নিন, না হলে সেই রেজিস্ট্রেশন বাতিল করতে বলুন মোবাইল কোম্পানিগুলোকে।

বর্তমানে জিপি, বাংলালিংক, রবি, টেলিটক এবং এয়ারটেল সিমের বায়োমেট্রিক রেজিষ্টেশনের হালনাগাদ করা তথ্য নিজেই যাচাই বাছাই করতে পারবেন।

এজন্য আপনাকে নিম্নোক্ত ধাপগুলো অনুসরণ করতে হবে:

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

>বাংলালিংকঃ *1600*2# ডায়াল করুন

>রবিঃ *1600*3# ডায়াল করুন

>জিপিঃ REG টাইপ করুন এবং 4949 নম্বরে পাঠাতে হবে

>এয়ারটেলঃ *121*444# প্রেস করুন

>টেলিটকঃ Q টাইপ করুন এবং 1600 নম্বরে পাঠাতে হবে

ফেসবুকে আমাকে পাবেন: https://www.facebook.com/groups/techteamsbd

সবাই ভাল থাকবেন

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

You must be logged in to post a comment Login

নতুন পোস্ট’সমূহ

To Top