টিপস্ এন্ড ট্রিকস্

জেনে নিন আইফোন ৭ ও ৭ প্লাস এর খুটিনাটি

সকল জল্পনা কল্পনা আর গুজবের অবসান ঘটিয়ে উন্মোচন করা হলো নতুন আইফোন ৭।
৭ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের স্যান ফ্রান্সিসকোতে স্পেশাল অ্যাপল ইভেন্টে উন্মোচন করা হয় নতুন আইফোন। নানা ধরনের গুজব থেকে যেমনটা ধারণা করা হয়েছিল বাস্তবিক অর্থে আইফোন ৭-এ তার চেয়ে খুব বেশি পরিবর্তন দেখা যায়নি।

অনুষ্ঠানের শুরুতে একটি মজার ভিডিও দেখিয়ে পর্দা উঠে মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের পণ্য উন্মোচন অনুষ্ঠান অ্যাপল ইভেন্টের। ভিডিওটিতে প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী টিম কুককেই দেখা যায় গাড়িতে গান গাইতে। এরপর মঞ্চে উঠে অনুষ্ঠানের সূচনা করেন তিনি।নতুন আইফোন ৭ উন্মোচনকালে কুক জানান, এ যাবত প্রায় শতকোটি আইফোন বিক্রি করেছে প্রতিষ্ঠানটি। আর নতুন আইফোন ৭-কে প্রতিষ্ঠানটির তৈরি সবচেয়ে ভাল আইফোন বলে দাবি করেন তিনি। আইফোন ৭ এবং আইফোন ৭ প্লাস দুইটি সংস্করণে উন্মোচন করা হয় নতুন আইফোন।আইফোন ৭-এর বিস্তারিত তথ্য নিয়ে কথা বলেন অ্যাপলের বিপনণ বিভাগের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট ফিল শিলার। নতুন আইফোনটির ১০টি ফিচার তুলে ধরেন তিনি।

১. ডিজাইন

ডিজাইনের দিক থেকে খুব বেশি পরিবর্তন আনা হয়নি আইফোন ৭-এ। বাহ্যিক দিক থেকে এটি দেখতে অনেকটাই আইফোন ৬এস-এর মতো। এক্ষেত্রে সম্পূর্ণ ভিন্ন বিষয়টি হচ্ছে এর রঙ। নতুন জেট ব্ল্যাক এবং ব্ল্যাকসহ সিলভার, গোল্ড, রোজ গোল্ড মোট পাঁচটি রঙে পাওয়া যাবে আইফোন ৭।

২. টাচ হোম বাটন

আইফোনের প্রথাগত হোম বাটনের পরিবর্তে এবার টাচ হোম বাটন ব্যবহার করা হয়েছে আইফোন ৭-এ। আগের হোম বাটনের মতো এটি চাপ দেওয়ার প্রয়োজন নেই। তবে প্রেসার সেনসিটিভ এই হোম বাটনটিও আগের মতোই বাটন চাপার অনুভুতি দেয় বলে জানানো হয়। এখানে এই টাচ হোম বাটনই একমাত্র এমন ফিচার যেটি এর আগে বাজারের অন্যকোনো স্মার্টফোনে ব্যবহার করা হয়নি।

৩. পানি এবং ধূলাবালী নিরোধী

নতুন আইফোনটি আইপি৬৭ স্ট্যান্ডার্ড অনুযায়ী পানি এবং ধূলাবালী নিরোধী। যার ফলে এটি ৫৫ মিটার পানির নিচ পর্যন্ত অক্ষত থাকতে পারে।

৪. উন্নত ক্যামেরা

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

সূত্র: ফুয়াদ তানভীর অমি,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

You must be logged in to post a comment Login

নতুন পোস্ট’সমূহ

To Top