টিউটোরিয়াল

একটি ইউটিউব চ্যানেল হতে পারে আপনার আয়ের প্রধান উৎস

সারা বিশ্বে ভিডিও শেয়ারিং এর জন্য ইউটিউব হচ্ছে সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট। বিভিন্ন রকম  প্রয়োজনে বা বিনোদনের জন্য ইউটিউব থেকে আমরা ভিডিও দেখে থাকি। বিনোদন, খেলাধুলা সহ নানা রকম শিক্ষামূলক ভিডিও ইউটিউবে পাওয়া যায়। এই রকমই একটি ইউটিউব চ্যানেল হচ্ছে- Tech Team Bangla

আমরা হয়তো অনেকেই ইউটিউবে চ্যানেল তৈরী করতে পারি, ভিডিও আপলোড করতে পারি। কিন্তু আমরা অনেকেই জানিনা, কিভাবে ইউটিউব থেকে আয় করা যায়! যদি জানতাম, তবে দেশে বেকারত্বের হার কিছুটা হলেও কমতো।

যদি চেষ্টা করেন, তবে  ইউটিউব থেকে আপনিও আয় করতে পারবেন, যা হবে সম্মানজনক আয়। এটি খুব কঠিন কাজ নয়। তবে এর জন্য নিজের ভিতর সৃজনশীলতা থাকতে হবে। ইন্টারনেট ব্যবহারকারী ও দর্শকদের আকৃষ্ট করার ক্ষমতা থাকতে হবে। এমন কোন বিষয় নিয়ে ভিডিও তৈরী করতে হবে, যা মানুষ ইন্টারনেটে খোঁজ করে এবং যার চাহিদা আছে। অপ্রয়োজনীয় বিষয় নিয়ে ভিডিও তৈরী করলে আপনার কষ্ট করা হবে ঠিকই, কিন্তু আয় হবে না। সুতরাং সেই বিষয়টি মাথায় রেখেই ভিডিও তৈরী করতে হবে।

অনেকের মনে প্রশ্ন জাগতে পারে, ইউটিউব থেকে আয় করার জন্য টাকা খরচ করতে হবে কিনা! আমার সরাসরি উত্তর না। আমরা ইউটিউবে যে ভিডিও দেখি সেটিও যেমন বিনামূল্যে দেখি। তেমনি, ইউটিউবে চ্যানেল তৈরী করে আয় করার বিষয়টিও সম্পূর্ণ ফ্রি।

আপনি যদি ইউটিউবে চ্যানেল তৈরী করে আয় করতে চান, তবে নিচের কয়েকটি বিষয় সবসময় স্মরণ রাখবেনঃ

১) অন্যের চ্যানেল থেকে কোন ভিডিও কপি করে নিজের চ্যানেলে চালানোর চেষ্টা করবেন না।

২) অন্যের কোন অডিও ক্লিপ আপনার ভিডিওতে যুক্ত করে, ভিডিও তৈরী করে চালানো চেষ্টা করবেন না।

৩) কখনোই কোন প্রকার অশ্লীল ছবি কিংবা অশ্লীল ভিডিও চ্যানেলে আপলোড করবেন না।

৪) যদি কোন শিক্ষনীয় বিষয় নিয়ে ভিডিও তৈরী করতে গিয়ে প্রাপ্তবয়স্কদের বিষয়বস্তু যুক্ত করতেই হয়, তবে সেই ভিডিওতে বয়েসের সময়সীমা উল্লেখ করে দিবেন।

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

আমার লেখা যদি আপনাদের ভালো লাগে তবে আমার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করতে ভুলবেননা। আর এই বিষয়ে আরও বিস্তারিত জানতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করুন।

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

You must be logged in to post a comment Login

নতুন পোস্ট’সমূহ

To Top