টিপস্ এন্ড ট্রিকস্

বিজয় দিবসে ফেসবুকের প্রোফাইল ছবি রাঙিয়ে নিন বিজয়ের রঙে

বিজয় দিবসে অনেকেই ফেসবুকের প্রোফাইল পিকচার বাংলাদেশের পতাকা দিয়ে রাঙিয়ে নিয়েছেন, বিষয়টা আমার কাছে ভালো লেগেছে, কারণ আমরা একতাবদ্ধ একটা জাতি, সবাই একসাথে মিলে দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছি আর আমাদের অন্তরে আছে বাংলাদেশ, সবার প্রোফাইল পিকচার এটাই প্রকাশ করছে।

১৬ই ডিসেম্বর বাঙালির ইতিহাসের সবচেয়ে গৌরবময় দিন। পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তির দিন। এদিন বিশ্বের মানচিত্রে সৃষ্টি হয় নতুন একটি সার্বভৌম দেশ, বাংলাদেশ। ৪৫ বছর আগে আজকের এই দিনে পূর্ব আকাশে উদয় হয়েছিলো হাজার বছরের শ্রেষ্ঠ সূর্য। সেদিনের সেই সূর্যের আলোয় ছিলো নতুন দিনের স্বপ্ন। আর এ স্বপ্নের জন্য প্রাণ দিয়েছিলেন ৩০ লক্ষ মানুষ। তাদের প্রাণের বিনিময়ে আমাদের এ বিজয়, এ স্বাধীনতা। মহান বিজয়ের মাসে আমাদের এ দেশ, আমাদের বিনম্র শ্রদ্ধা, আমাদের ভালোবাসা বিশ্ব দরবার তুলে ধরতে বিজয়৭১ এ আয়োজনটি করছে।

আসুন দেখে নেয়া যাক আমরা কিভাবে ফেসবুকের প্রোফাইল পিকচার বাংলাদেশের পতাকা দিয়ে রাঙিয়ে নিতে পারি বিজয়ের রঙে-

১। প্রথমে এই লিংক এ যান, তারপর নিচের দেখানো ছবির মত কাজ করুন

২। Select Photo তে ক্লিক করে যেকোনো একটি ছবি সিলেক্ট করুন

৩। এবার Use as Profile Picture ক্লিক করে সেট করে নিন এবং রাঙিয়ে নিন বিজয়ের রঙে আপনার প্রোফাইল

 

দ্বিতীয় প্রসেসঃ

পৃথিবীর যে কোনো প্রান্ত থেকে যে কোনো ফেইসবুক ব্যবহারকারী আমাদের এ কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারবে। এর জন্য শুধু বিজয়৭১ অফিসিয়াল ওয়েব অ্যাপ্লিকেশন থেকে প্রোফাইল ছবি পরিবর্তন করুন বাটনে ক্লিক করতে হবে এরপর ফেইসবুক প্রোফাইলে যে ছবিটি থাকবে তার সাথে আমাদের দেশের জাতীয় পতাকা যুক্ত হয়ে প্রোফাইল ছবি পরিবর্তন হয়ে যাবে। ১৬ই ডিসেম্বর থেকে ৩১শে ডিসেম্বর পুরো বিজয়ের মাস জুড়ে অ্যাপ্লিকেশনটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।

***এই ধরনের আরও টিপস-ট্রিকস, অফার এবং শিক্ষামূলক পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন***

মহান বিজয়ের মাসে বাংলাদেশের জাতীয় পতাকা দিয়ে ফেইসবুকের প্রোফাইল পিকচার পরিবর্তন করার মধ্যমে আমরা যেমন বিশ্ব দরবারে নিজেদেরকে ডিজিটাল বাংলাদেশের বিজয়ী জাতি হিসাবে উপস্থাপন করতে পারব তেমনি আমাদের সবার অংশগ্রহণের আমাদের মহান বিজয় দিবস পাবে এক অন্য রকম আমেজ। এ কর্মসূচি দ্বারা সর্বনিম্ন ১০ লক্ষ মানুষকে তাদের প্রোফাইল পিকচার পরিবর্তন করানোর একটি লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে।

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ

You must be logged in to post a comment Login

নতুন পোস্ট’সমূহ

To Top